About

Popular Posts

Search This Blog

মার্কিন যুক্তরাষ্ট্রে শহরে নতুন Ransomware এর অ্যাটাক ।

Share it:


           মার্কিন  যুক্তরাষ্ট্রে শহরে নতুন Ransomware এর অ্যাটাক
·         প্রধানRansomware আক্রমণ করে মার্কিন যুক্তরাষ্ট্রের বাল্টিমোরে ।
  • সাইবার অপরাধীরা ' রাননসোমওয়্যার '-এর জন্য এনএসএ উন্নত সফটওয়্যার ব্যবহার করেছিল ।
  • রবিনহুড নামের নতুন Ransomware ।
সাইবার অপরাধীরা এমন একটি টুল ব্যবহার করেন যা যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসএ) কর্তৃক কম্পিউটার ব্যবস্থাকে লক্ষ্য করে গড়ে তোলা হয় ।

শনিবার নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, EternalBlue  নামে পরিচিত একটি হ্যাকিং দুর্বলতার সুযোগে বাল্টিমোর স্থানীয় সরকারকে ব্ল্যাকমেল করতে শোষণ করা হয়েছে ।
গত ৭ মে বাল্টিমোরের সিটি গভর্নমেন্ট কম্পিউটারগুলিতে কয়েক হাজার কম্পিউটার জমে যায় । সাইবার অপরাধীরা ১৩টি বিটিসি (প্রায় $100,000 ডলার) দাবি করে সব সিস্টেম আনলক করে ।
জনগণ তাদের ইউটিলিটি বিল ও অনলাইনে অর্থ পরিশোধ করতে পারেনি ।
মুক্তিপণের নোটে বলা হয়েছে,
 "আমরা আপনাকে দিনের পর দিন ধরে দেখছি এবং আপনার সিস্টেমে পূর্ণ প্রবেশাধিকার লাভ করতে এবং আপনার সমস্ত সুরক্ষার ব্যবস্থা করার জন্য আমরা কাজ করেছি ।
এর আগে এনএসএ টুলটি জানা যায় যে, অনলাইনে ছায়া দালালের মাধ্যমে ফাঁস হয়ে গেছে ।  রাশিয়া, চীন ও উত্তর কোরিয়া সারা পৃথিবী জুড়ে বেশ কিছু সাইবার আক্রমণে এটি ব্যবহার করা হয়েছে।

EternalBlue  তথ্য সংগ্রহের জন্য সবচেয়ে বিখ্যাত একটি সফটওয়্যার । এনএসএ
 এই টুলটি ব্যবহার করে গোপনে  তথ্য
 চুরি করে আসছে ৫ বছর ধরে এবং কখনোই মাইক্রোসফট বলেনি, হ্যাকাররা তা চুরি করার আগে ।

এর পর মাইক্রোসফট EternalBlue   -কে পাতাতে হয়েছে। কিন্তু এখনও কিছু ব্যবহারকারী তাদের উইন্ডোজ সর্বশেষ প্যাচ জন্য আপডেট করছে না এবং সাইবার আক্রমণদ্বারা সৃষ্ট.

সিনেটর ক্রিস ভান হিয়েন ও কংগ্রেসম্যান ডাচ রূপপেসবার্জার বাল্টিমোর সান পত্রিকাকে বলেন, তারা এখন এনএসএ থেকে সরাসরি পূর্ণাঙ্গ ব্রিফিং চাইছেন ।

সেনেটর জানালেন, আমাদের সংস্থার তৈরি করা সরঞ্জাম যাতে খারাপ অভিনেতার হাতে না যায়, তা নিশ্চিত করতে হবে ।

বাল্টিমোর মেয়র জ্যাক ইয়াং বলেন, ' বাল্টিমোর শহরকে সাহায্য করার জন্য আমরা ফেডারেল সরকারের কাছ থেকে কিছু আর্থিক সহায়তা চেয়েছি ।

বাল্টিমোর কাউন্টির মেরিল্যান্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এমেরিটাস, ডন নর্রিস বলেন, শহরের পুনরাবৃত্তি বলিদান কিভাবে পৌর সরকার কম্পিউটার নেটওয়ার্কগুলো নিরাপদ রাখতে সংগ্রাম করে ।
"আপনি ক্রমাগত অত্যাধুনিক এবং খুব ক্রমাগত খারাপ মানুষ যে কোন দুর্বলতার খুঁজছেন তারা খুঁজে পেতে পারেন, বাল্টিমোর সহ স্থানীয় সরকার, যারা হয় টাকা নেই বা এটি তাদের সম্পদ সঠিকভাবে রক্ষা করার জন্য ব্যয় না," বলেন নররিস, যিনি 2016 সালে কম্পিউটার নিরাপত্তা নিয়ে স্থানীয় সরকার নেতাদের জরিপ করেন ।

তিনি বলেন, ' আমি অবাক হইনি যে এটা ঘটেছে । ' আর যখন আবার হয় তখন আমি অবাক হব না।
এখন কী?
বাল্টিমোর সাইবার অপরাধীদের দাবি অস্বীকার করেছে । কর্তৃপক্ষ কম্পিউটার সিস্টেমে সফটওয়্যার দুর্বলতা প্যাচিং করছে ।
ধন্যবাদ।
Source: Hackeronlineclub.com
Share it:

Tech News